আজ ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

চট্রগ্রামে ক্ষুদে কন্যা সায়নী’র নৃত্য পরিবেশনা।

চট্টগ্রাম কণ্ঠ : ডেস্ক


চট্রগ্রামের শিশু একাডেমীর পক্ষে ফজল আমিন শাওন এর তত্বাবধান এ ২৬ই মার্চের মহান স্বাধীনতা দিবসে নৃত্য পরিবেশনা করেছে ক্ষুদে কন্যা সায়নী । এই ক্ষুদে কন্যার বয়স মাত্র সাড়ে চার বছর। অল্প বয়সী ছোট্ট শিশুর নৃত্য পরিবেশনা দেখে  মুগ্ধ দর্শক ও অতিথিরা। তবে অল্প বয়সী ছোট্ট শিশু যেন সবার মন জয় করে নিয়েছে। সবাই থাকে আদর যত্নে আগলে রেখেছে। আর শিশু একাডেমী প্রশংসা কুড়িয়েছে এবং অর্জন করেছে প্রথম পুরস্কার।   

চট্টগ্রামে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে 

মুক্তিযুদ্ধের চেতনায় গণতান্ত্রিক ও সমৃদ্ধ দেশ গড়ার প্রত্যয়ে নানা কর্মসূচীর মধ্য দিয়ে শনিবার চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে স্বাধীনতা দিবস উদযাপন করা হয়েছে। কর্মসূচীর মধ্যে ছিল শহীদদের প্রতি শ্রদ্ধা, শিশু-কিশোর সমাবেশ, কুচকাওয়াজ, ডিসপ্লে, আলোচনা সভা, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এসব কর্মসূচীতে বক্তারা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার শপথ নেন। 

এসময় অতিথিরা বলেন, শিশু একাডেমীর এই ছোট্ট শিশু সায়নী সেই খুব সুন্দর করে নৃত্য পরিবেশনা করেছে। আমাদের সবাইকে মুগ্ধ করেছে ক্ষুদে শিশু ও শিশু একাডেমী। আর আমাদের ভবিষ্যৎ প্রজন্ম যেন সঠিকভাবে মানুষ হয় এজন্য সবকটি বিদ্যালয় যদি ছোট্ট শিশুর মত করে শিখতে পারে তাহলে তাঁরা অনেক দূর এগিয়ে যাবে । 

ছোট্ট শিশু সায়নী’র কাছে জিজ্ঞেস করলে সেই  মিষ্টি একটা হাসি দিয়ে বললো, আমি শাওন স্যার আর ডলি ম্যাডাম এর কাছে নৃত্য শিখেছি । চট্টগ্রামের ঐতহ্যবাহী সাইডার ইন্টারন্যাশনাল স্কুল এর প্লে গ্রুপ এর শিক্ষার্থী আমি। 

এদিকে সকাল ৮টায় এম এ আজিজ স্টেডিয়ামে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজ শুরু হয়। এতে প্রধান অতিথি থেকে জাতীয় পতাকা উত্তোলন ও কুচকাওয়াজ অনুষ্ঠানে সালাম গ্রহণ করেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আশরাফ উদ্দিন। কুচকাওয়াজে আনসার-ভিডিপি, নগরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বয়েজ স্কাউট, গার্লস গাইড ও বিএনসিসির সদস্যরা অংশহগ্রহণ করেন। অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা অতিথি ছিলেন। 

এছাড়াও মহান স্বাধীনতা ও জাতীয় দিবসকে ঘিরে চট্টগ্রাম সিটি করপোরেশন, জেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো দিনব্যাপী নানা কর্মসূচি পালন করছে। 

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর